সুস্বাস্থ্যই প্রকৃত সত্য, ধন সম্পদ

 সুস্বাস্থ্য হলো সবচেয়ে বেশি মূল্যবান। যা সাফল্যের চেয়ে বড়। টাকা এর চেয়ে বড় এমনকি ক্ষমতার চেয়েও বড় কেননা সুসাস্থ্য না থাকলে এর একটিও আপনি উপভোগ করতে পারবেন না।শারীরিক স্বাস্থ্য সবলতা কেবলমাত্র একটি সাস্থ্যসন্মত দেহের সবচেয়ে গুরুত্বপূর্ণ চাবিকাঠি গুলির মধ্যে একটি নয়, এটি হল কর্মশক্তি পূর্ণ এবং সৃষ্টিশীল উত্তম ধীশক্তি বিশিষ্ট কর্মকাণ্ডের ভিত্তি।


It must be remembered that mere absence of disease is not health. Health is not only being healthy physically, but also being healthy mentally. It is not possible to live healthy without society. So health means being physically, mentally and socially healthy.

(মনে রাখা দরকার যে, কেবল অসুখ না হওয়াকে স্বাস্থ্য বলা যায় না। কেবল মাত্র শরীরের দিক থেকে সুস্থ থাকাটাই স্বাস্থ্য নয়, মনের দিক থেকে ভালো থাকাটাও স্বাস্থ্যের মধ্যে পড়ে। আবার সমাজকে বাদ দিয়ে সুস্থভাবে বাঁচা সম্ভব নয়। তাই স্বাস্থ্য মানে হল শারীরিক, মানসিক ও সামাজিক ভাবে সুস্থ থাকা ।)


Good health and good education are two of the greatest blessings in life, you must exercise to enjoy the warm feeling of good health. Take care of your body. This is the only place you have to live.
(সুস্বাস্থ্য ও সুশিক্ষা হলো জীবনের সবচেয়ে বড় দুটি আশীর্বাদ, সুস্বাস্থ্যের উষ্ণ অনুভূতি উপভোগ করতে তোমাকে অবশ্যই ব্যায়াম করতে হবে। তোমার শরীরের যত্ন নাও। এটি হল একমাত্র স্থান যেখানে তোমাকে বসবাস করতে হবে।)

It will take some time to find the right food list for the mind and body. Maybe eating good food, but something else would be more tolerable for the body. And that's what needs to be figured out. So research on food can continue for some days.
    
(দেহ-মনের জন্য সঠিক খাবারের তালিকা খুঁজে পেতে একটু সময় তো লাগবেই। হয়তো ভালো খাবারই খাচ্ছেন, কিন্তু অন্য কিছু দেহের জন্য বেশি সহনীয় হবে। আর ওটাকেই বের করতে হবে। তাই খাবার নিয়ে কিছু দিন গবেষণা চলতে পারে। )



Some words of wisdom about health?
স্বাস্থ্য নিয়ে জ্ঞানীজনের কিছু উক্তি?

১. সুস্বাস্থ্য ও সুশিক্ষা হলো জীবনের সবচেয়ে বড় দুটি আশীর্বাদ ।
– পাবলিলিয়াস সাইরাস

২. সুস্বাস্থ্যের অধিকারী না হলে আপনি কখনোই আপনার বাড়ি, গাড়ি কিংবা লাখ টাকার সম্পদ উপভোগ করতে পারবেন না।
– সংগ্রহীত

৩. সুস্বাস্থ্যকে আপনি কিনতে পারবেন না। তবে এটা কিন্তু আপনার এক মহা মূল্যবান সেভিংস অ্যাকাউন্ট হতে পারে ।
– অ্যানি উইলসন স্ক্যাফ

৪. সুস্বাস্থ্যই প্রকৃত সত্য, ধন সম্পদ কিংবা সোনা রূপার খনি নয়।
– মহাত্মা গান্ধী

৫. আপনার স্বাস্থ্যের খেয়াল নিন যাতে তা সুস্বাস্থ্যে পরিণত হয়। কেননা এটাই একমাত্র জায়গা যেখানে আপনি বাস করতে পারবেন।
– জিম রন

৬. প্রত্যেক মানুষই তার নিজস্ব সুস্বাস্থ্য কিংবা রোগ সৃষ্টির মূল কারণ।
– বুদ্ধ
Read More  ভবিষ্যৎ নিয়ে উক্তি

৭. আপনার সাস্থ্যকে সুস্বাস্থ্য হিসাবে তৈরি করা আপনার প্রথম দায়িত্ব কেননা এটি না করলে বাকি সব দায়িত্ব থেকে আপনাকে অব্যাহতি নিতে হবে ।
– বুদ্ধ

৮. সুস্বাস্থ্য বজায় রাখার জন্য, খুব হালকা পরিমাণ খান, গভীরভাবে নিশ্বাস নিন, সবসময় আনন্দ নিয়ে থাকুন এবং বেচে থাকার একটা কারণ খুঁজে নিন। দেখবেন অনেক ভালো আছেন!!
– উইলিয়াম লন্ডেন

৯. মানুষ এর দেহকে তৈরিই করা হয়েছে নানা বাঁধা বিপত্তি ও বিভিন্ন পরিবেশে টিকে থাকার জন্য আর এই বাঁধা বিপত্তির সংখ্যা অগণিত। তবে এ সব কিছুর মাঝেও সুসাস্থ্য বজায় রেখে সব পরিবেশে টিকে থাকার মানেই হচ্ছে প্রকৃত সাহসিকতা।
– হ্যারি জে জনসন

১০. সুস্বাস্থ্যবান নাগরিকরাই কিন্তু দেশের সবচেয়ে বড় সম্পদ হিসাবে পরিগণিত হয়।
– উইনস্টন চার্চিল


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪